১৩-জুন-২০২৪
১৩-জুন-২০২৪
Logo
অপরাধ

আদম তমিজী হক কারাগারে

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিতঃ ২০২৪-০১-০৪ ১৯:২০:১১
...

ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মানহানির মামলায় আলোচিত ব্যবসায়ী আদম তমিজী হককে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে আগামী ১০ জানুয়ারি জামিন শুনানির তারিখ ধার্য করা হয়েছে। বৃহস্পতিবার (৪ জানুয়ারি) বিকেলে শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তাহমিনা হকের আদালত এই আদেশ দেন।

এর আগে মামলাটির তদন্ত কর্মকর্তা সোশ্যাল মিডিয়া ক্রাইম ইনভেস্টিগেশন টিমের ডিবির পুলিশের পরিদর্শক মো. রেজাউল করিম আদালতের নির্দেশ অনুযায়ী তাকে হাজির করেন।

এদিন বিকেল ৩টা ২০ মিনিটের দিকে আদম তমিজীকে রিহ্যাব সেন্টার থেকে আদালতে হাজির করা হয়। এরপর ঢাকার সিএমএম আদালতের হাজতখানায় রাখা হয়। সাড়ে তিনটার দিকে তাকে আদালতে হাজির করা হয়।

জানা গেছে, সামাজিক যোগাযোগমাধ্যমে বিভিন্ন কথা লেখায় আদম তমিজীর বিরুদ্ধে ডিএমপির দক্ষিণখান থানায় একটি মামলা হয়। মামলায় তাকে জিজ্ঞাসাবাদের জন্য গ্রেপ্তার করা হয়েছিল। তাকে গ্রেপ্তারের পর তার আচরণ এবং কথাবার্তায় সুস্থতার বিষয় নিয়ে প্রশ্ন দেখা দেয়। মাদকাসক্ত হওয়ায় তাকে মাদক নিরাময় কেন্দ্র বা রিহ্যাবে পাঠানো হয়েছে চিকিৎসার জন্য। রিহ্যাবে ভর্তি করিয়ে বিষয়টি আদালতে জানানো হয় যে, তার এলোমেলো কথাবার্তায় ডিবির মনে হয়েছে তার চিকিৎসার প্রয়োজন।

পরবর্তীতে তাকে আদালতের নির্দেশে জাতীয় মানসিক হাসপাতালে চিকিৎসার জন্য পাঠানো হয়। সেখানে ৯ জন বিশেষজ্ঞ চিকিৎসককে নিয়ে একটি বোর্ড গঠন করা হয়।

প্রসঙ্গত, গত ১০ ডিসেম্বর রাতে রাজধানীর গুলশানের নিজ বাসা থেকে জিজ্ঞাসাবাদের জন্য আদম তমিজী হককে আটক করা হয়।