• ঢাকা
  • ০৭-জুন-২০২৩
img

এবার ভারতের পিচকে কটাক্ষ করে ভনের ভিডিও রিপোর্ট

নিজস্ব প্রতিবেদক প্রকাশিত : ২০২১-০৩-০৩ ১৮:১৩:৫৯
photo

একদিন আগেই কোপানো মাটির ছবি পোস্ট করে ভারতের পিচ নিয়ে কটাক্ষ করেছিলেন মাইকেল ভন। এবার সেই ফসলি জমির মতো দেখতে পিচ নিয়ে ভিডিও করে ফেললেন এই সাবেক ইংলিশ অধিনায়ক।


নতুন পোস্ট করা ভিডিওতে দেখা যাচ্ছে, খুব সিরিয়াস ভঙ্গিতে পিচ নিয়ে রিপোর্ট করছেন ভন। যেমনটা ম্যাচ শুরুর আগে দেখা যায়। কিন্তু এই পিচ তো সেই পিচ নয়। এই পিচ তো আদতে কোপানো মাটি। হাত দিয়ে মাটি তুলে তিনি দেখিয়ে দিচ্ছেন পিচ কতটা ভালো! পিচে কতটা বাউন্স আর টার্ন আছে তা-ও দেখিয়ে দিচ্ছেন তিনি।  


ভিডিওর ক্যাপশনে ভন লিখেছেন, ‘ভারত-ইংল্যান্ড চতুর্থ টেস্টের বহুল প্রতীক্ষিত পিচ রিপোর্ট!!!’


ভনের এই পোস্ট ঘিরে শুরু হয়েছে বিতর্ক। ভারতীয় সমর্থকরা তাকে পাল্টা কটাক্ষ করতেও ছাড়ছেন না। অনেকে তাকে শিশুসুলভ আচরণ করা থেকে বিরত থাকার পরামর্শ দিচ্ছেন। কেউ কেউ তো তার ক্রিকেট জ্ঞান নিয়েও সন্দেহ প্রকাশ করেছেন।


আহমেদাবাদ টেস্টের পিচ নিয়ে কম সমালোচনা হয়নি। মাত্র দেড় দিনে ওই টেস্ট হেরে যাওয়ায় স্বাভাবিকভাবেই ইংলিশদের আঁতে ঘা লেগেছে। সেই ঘা যে কত গভীর, তা বোঝা যায় মাইকেল ভনের নতুন ফেসবুক পোস্টে। প্রথমে একটি ছবি পোস্ট করেন তিনি।  


ছবি দেখে মনে হচ্ছে, কোনো একটা মাঠের দৃশ্য। মাঠে একটা পিচ ছিল যা এখন কোদাল দিয়ে কুপিয়ে ফেলা এবড়োথেবড়ো কোনো ফসলি জমি। মূলত আহমেদাবাদে অনুষ্ঠিতব্য ভারত-ইংল্যান্ড চতুর্থ টেস্টের পিচ নিয়ে ভবিষ্যদ্বাণী করতে গিয়ে ভন এই কাণ্ড ঘটিয়েছেন! ছবিটি ঘিরে সামাজিক যোগাযোগের মাধ্যমে তুমুল হাস্যরসের সৃষ্টি হয়েছে।


ভনের ছবিতে দেখা যায়, ব্যাট হাতে বল ঠেকানোর চেষ্টা করছেন তিনি। পেছনে তিনটি স্ট্যাম্পও লাগানো আছে। যদিও বলের দেখা নেই। তবে তার মুখভঙ্গিই বলে দেয় তিনি কি বুঝাতে চেয়েছেন। ভারতীয় ঘূর্ণি পিচ নিয়ে মশকরা করেই এমনটা করেছেন তিনি। অর্থাৎ তিনি দেখাতে চেয়েছেন, ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট জয়ের জন্য এমন মারাত্মক ঘূর্ণি উইকেট বানিয়েছে ভারত।


বিশ্বের সবচেয়ে বড় ক্রিকেটে স্টেডিয়ামের অভিষেক ম্যাচের দুঃস্মৃতি নিশ্চয়ই এখনও তাড়া করছে ইংল্যান্ডকে। দিনরাতের ম্যাচটি মাত্র দেড় দিনে শেষ হয়ে গেছে। এর পেছনের একমাত্র কারণ বলা হচ্ছে ভয়ংকর ঘূর্ণি উইকেট। যদিও বিরাট কোহলিসহ ভারতের অনেকেই এই পিচের পক্ষে কথা বলছেন। তবে এই ঘূর্ণি পিচের বড় সমালোচক ভন।  


৪ মার্চ শুরু হচ্ছে সিরিজের চতুর্থ ও শেষ টেস্ট। সেই ম্যাচের সম্ভাব্য পিচকে ইঙ্গিত করেই আগের ছবিতে ভন ক্যাপশনে মজা করে লিখেছেন, 'চতুর্থ টেস্টে ভালো কিছু করার প্রস্তুতি নিচ্ছি। '

© দিন পরিবর্তন

ভারপ্রাপ্ত সম্পাদক: মুস্তাফা কালিমুল্লাহ আল মামুন, প্রকাশক: বাংলাদেশ নিউজ এ্যান্ড এন্টারটেইনমেন্ট লিমিটেড এর পক্ষে প্রকাশক কর্তৃক সিটি পাবলিশিং হাউজ, ১ আর.কে.মিশন রোড, ঢাকা হতে মুদ্রিত ও প্রকাশিত। বার্তা ও বাণিজ্যিক কার্যালয়: প্লট নং-৩১৪/এ, রোড-১৮, বøক-ই, বসুন্ধরা আ/এ, ঢাকা-১২২৯। পিএবিএক্স : ৫৫০৩৬৪৫৬-৭, ৫৫০৩৬৪৫৮ সার্কুলেশন: ০১৮৪৭-৪২১১৫২ বিজ্ঞাপন : ০১৮৪৭-০৯১১৩১, ০১৮৪৭-৪২১১৫৩, ০১৭৩০-৭৯৩৪৭৮।

Email: dinparibarton@gmail.com, Advertisement: dpadvt2021@gmail.com