১৪-জুলাই-২০২৪
১৪-জুলাই-২০২৪
Logo
জাতীয়

শুভ জন্মদিন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

দিন পরিবর্তন ডেস্ক

প্রকাশিতঃ ২০২৩-০৯-২৮ ১০:০৯:৪৭
...

 আজ ২৮ সেপ্টেম্বর। বঙ্গবন্ধুকন্যা ও আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৭তম জন্মদিন। শুভ জন্মদিন শেখ হাসিনা।

বিভিন্ন দল ও সংগঠন নানা কর্মসূচির মধ্য দিয়ে আজ শেখ হাসিনার জন্মদিন উদযাপন করবে। জাতিসংঘের সাধারণ অধিবেশনে যোগদান শেষে ওয়াশিংটনে অবস্থানরত প্রধানমন্ত্রীকে জন্মদিনের ফুলেল শুভেচ্ছা জানানো হবে।

আওয়ামী লীগের দু’দিনের কর্মসূচিতে রয়েছে– আজ বাদ জোহর জাতীয় মসজিদ বায়তুল মোকাররমসহ দেশের সব মসজিদে দোয়া ও মিলাদ মাহফিল; বাদ আসর বঙ্গবন্ধু অ্যাভিনিউর দলের কেন্দ্রীয় কার্যালয়ে ঈদে মিলাদুন্নবী (সা.) ও শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে দোয়া এবং মিলাদ মাহফিল, সকাল ১১টায় ঢাকেশ্বরী জাতীয় মন্দির, সকাল ৯টায় মেরুল বাড্ডার আন্তর্জাতিক বৌদ্ধবিহার ও সকাল ৯টায় মিরপুর ব্যাপ্টিস্ট চার্চে বিশেষ প্রার্থনা এবং আগামীকাল শুক্রবার বিকেল ৩টায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আলোচনা সভা।

আওয়ামী লীগের সব সহযোগী-ভ্রাতৃপ্রতিম সংগঠন শুক্রবার ঢাকাসহ সারাদেশে আলোচনা সভা, আনন্দ শোভাযাত্রা, দোয়া মাহফিল, বিশেষ প্রার্থনা, আলোকচিত্র প্রদর্শনীসহ বিভিন্ন কর্মসূচি পালন করবে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এক বিবৃতিতে প্রধানমন্ত্রীর জন্মদিন যথাযোগ্য মর্যাদায় উদযাপনের জন্য সারাদেশের দল ও সহযোগী সংগঠন এবং বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক সংগঠন ও সংস্থার নেতাকর্মী-সমর্থক ও সর্বস্তরের জনগণের প্রতি আহ্বান জানিয়েছেন।

দিনটি উপলক্ষে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ) আজ বিকেল সাড়ে ৩টায় রাজধানীর মোহাম্মদপুরে তুরাগ নদে নৌকাবাইচ এবং বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট সকাল ১১টায় জাতীয় প্রেস ক্লাবে আলোচনা সভা, মিলাদ মাহফিল ও বিশেষ প্রার্থনাসভার আয়োজন করেছে।

১৯৪৭ সালের এই দিনে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করেন প্রধানমন্ত্রী। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের প্রথম সন্তান তিনি। ১৯৬৫ সালে ঢাকার আজিমপুর বালিকা বিদ্যালয় থেকে মাধ্যমিক ও ১৯৬৭ সালে বকশীবাজারের পূর্বতন ইন্টারমিডিয়েট গভর্নমেন্ট গার্লস কলেজ (বদরুন্নেসা সরকারি মহিলা মহাবিদ্যালয়) থেকে উচ্চ মাধ্যমিক পাস করেন।