• ঢাকা
  • ৩০-সেপ্টেম্বর-২০২২
img

গায়িকা না নায়িকা!

নিজস্ব প্রতিবেদক প্রকাশিত : ২০২২-০৯-২০ ১৮:৪৪:১৯
photo সংগৃহীত ছবি

ঢাকাই সিনেমার জনপ্রিয় চিত্রনায়িকা নুসরাত ফারিয়া।  ভিন্নধর্মী উপস্থাপনা এবং বিজ্ঞাপনচিত্রের মডেলিংয়ের মাধ্যমে শোবিজে অল্প সময়ে বেশ পরিচিত মুখ হয়ে ওঠেন তিনি।  ২০১৫ সালে যৌথ প্রযোজনার ‘আশিকী’ সিনেমার মাধ্যমে উপস্থাপিকা থেকে বড় পর্দায় নায়িকা হিসেবে পথ চলা শুরু হয় ফারিয়ার।  এরপর দুই বাংলাতেই তিনি নায়িকা হিসেবে পরিচিতি এবং খ্যাতি অর্জন করেছেন।  বহুমাত্রিক গুনী এই অভিনেত্রী অল্প সময়ের পথ চলাতে কাজ করেছেন বেশ কিছু বড় বাজেটের সিনেমাতে।  পেয়েছেন সাফল্যও। তাইতো কাজের স্বীকৃতি স্বরূপ মিলেছে টেলি সিনে অ্যাওয়ার্ড এবং মেরিল-প্রথম আলো পুরস্কারসহ অসংখ্য সম্মাননা।  শুধু উপস্থাপক বা সিনেমার নায়িকা নন, তিনি একজন গায়িকাও।  ‘পটাকা’, ‘আমি চাই থাকতে’, ও ‘হাবিবি’ গান গেয়ে ভালোই দর্শকপ্রিয়তা পান তিনি।  এরই ধারাবাহিকতায় এবার নতুন আরেকটি গান নিয়ে আসছেন এই চিত্রনায়িকা।

  

গত রোববার বিকেলে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) তার অভিনীত সিনেমা ‘অপারেশন সুন্দরবন’ প্রচারণায় হাজির হন নুসরাত ফারিয়া।  সেইখানেই এ সুখবর দেন তিনি। তিনি বলেন, ইনশাআল্লাহ, এ বছর আসছে আমার নতুন আরও একটা গান।  আমার আসলে এক বছর লেগে যাই একটা গান তৈরি করতে। কারণ, আগের কাজটা থেকে এই কাজটা ভালো না হলে এতো কষ্ট করে লাভ কী? বিশ্বের সর্ববৃহৎ ম্যানগ্রোভ বন সুন্দরবনকে দস্যুমুক্ত করতে র‍্যাবের দুঃসাহসিক অভিযান নিয়ে চলচ্চিত্রটি নির্মাণ করেছেন দীপংকর দীপন।  এটি বন্যজীবন নিয়ে বাংলাদেশের প্রথম রোমাঞ্চকর সিনেমা।  আগামী ২৩ সেপ্টেম্বর সারা দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে।  সমপ্রতি রাজা চন্দের ‘ভয়’ চলচ্চিত্রের ডাবিং শেষ করেছেন।  এ চলচ্চিত্রে ফারিয়ারকে দেখা যাবে একজন শিক্ষিকার চরিত্রে।  তার বিপরীতে অভিনয় করেছেন অঙ্কুশ হাজরা। 

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বায়োপিক ‘মুজিব : একটি জাতির রূপকার’-এ শেখ হাসিনার চরিত্রে অভিনয় করেছেন নুসরাত ফারিয়া।  ২০১৯ সালের শেষ দিকে এই চলচ্চিত্রে যুক্ত হন তিনি।  ২০২১ সালে সেটা শেষ হয়। চলচ্চিত্রে ১৮ থেকে ২৯ বছর বয়সি শেখ হাসিনার চরিত্রে অভিনয় করেছেন ফারিয়া। আলোচিত এই চলচ্চিত্রটি পরিচালনা করছেন শ্যাম বেনেগাল।  সিনেমাটি নিয়ে নুসরাত ফারিয়া বলেন, ‘এমন একটি সিনেমাতে কাজের সুযোগ পাওয়ায় আমি যে কত খুশি, কত যে আনন্দিত, বলে বোঝাতে পারব না।  কিছু কিছু অনুভূতি ভাষায় প্রকাশ করা যায় না। ’ উপস্থাপনার মাধ্যমে মিডিয়ায় পথ চলা শুরু হয়েছিল ফারিয়ার।  ২০১৫ সালে বাংলাদেশ-ভারত যৌথ প্রযোজনার ‘আশিকী’ চলচ্চিত্র দিয়ে তার বড় পর্দায় অভিষেক হয়। 

© দিন পরিবর্তন

সম্পাদক ও প্রকাশকঃ মোস্তফা কামাল মহীউদ্দীন, মাগুরা গ্রুপ্রের প্রতিষ্ঠান বাংলাদেশ নিউজ অ্যান্ড এন্টারটেইনমেন্ট লিমিটেডের পক্ষে, মোস্তফা কামাল মহীউদ্দীন কর্তৃক সিটি পাবলিশিং হাউজ, ১ আর,কে, মিশন রোড, ঢাকা থেকে মুদ্রিত ও প্রকাশিত। বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ প্লট নং ৩১৪/এ, রোড-১৮, ব্লক-ই, বসুন্ধরা আ/এ, ঢাকা-১২২৯।

পিএবিএক্সঃ ৮৪৩১৮৮৩-৪, ৮৪৩১০৯৫, ৮৪৩১৮৮৭, সার্কুলেশনঃ ০১৮৪৭৪২১১৫২, বিজ্ঞাপনঃ ০১৮৪৭-০৯১১৩১, ০১৮৪৭-৪২১১৫৩, ০১৭৩০-১৯৩৪৭৮। E-mail: dparibarton@gmail.com, Advertisement: dpadvt2021@gmail.com