• ঢাকা
  • ৩০-সেপ্টেম্বর-২০২২
img

মোশাররফ করিমের ‘হুব্বা’

নিজস্ব প্রতিবেদক প্রকাশিত : ২০২২-০৯-২১ ১৮:৪০:১০
photo

ব্রাত্য বসুর পরিচালনায় হুব্বা সিনেমায় অভিনয় করবেন দেশের জনপ্রিয় অভিনেতা মোশাররফ করিম।  সত্য ঘটনা অবলম্বনে রাজনীতি ও সমাজব্যবস্থা মিশেলে পলিটিক্যাল থ্রিলার সিনেমা হবে হুব্বা।  হুব্বা শ্যামলের জীবনী নিয়ে হবে এ সিনেমা।  এবার প্রকাশ পেয়েছে সিনেমায় মোশাররফের লুক।  গত শুক্রবার ভারতীয় সংবাদমাধ্যম আনন্দ প্লাস তার লুকের ছবি প্রকাশ করেছে।  একই সঙ্গে সিনেমার আরেক অভিনেতা ইন্দ্রনীলকে দেখা গেছে পুলিশের পোশাকে।  মোশাররফের লুক নিয়ে আনন্দ প্লাসকে ব্রাত্য বলেন, ‘ওর লুক সেটের সময়ে খেয়াল রেখেছিলাম যাতে একই সঙ্গে ছিঁচকে ভাব ও আন্ডারওয়ার্ল্ডের প্রতিপত্তিশালী ডনের ছাপ, দুটোই যেন ফুটে ওঠে।  তাই লুকটা এমনভাবে সেট করা হয়েছে, যেটা খুব মজার আবার কিছু ক্ষেত্রে নৃশংসও লাগবে। ’ সুপ্রতিম সরকারের ‘আবার গোয়েন্দাপীঠা’ অবলম্বনে চিত্রনাট্য লিখেছেন ব্রাত্য।  সিনেমায় আইপিএস অফিসার দিবাকর মিত্রের চরিত্রের জন্য ইন্দ্রনীলের লুকও প্রকাশ করা হয়েছে।  সিনেমার অন্যান্য গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করবেন পৌলমী বসু, লোকনাথ দে।  সিনেমার আট দিনের শুটিং হয়ে গেছে বলে জানিয়েছেন ব্রাত্য।  কলকাতার আশপাশে, রাজারহাট ও দমদম অঞ্চলে শুটিং হবে বাকি অংশের।  পরের শুটিং শুরু হবে পূজার পর। অক্টোবরের মধ্যেই সিনেমার শুটিং শেষ করার পরিকল্পনা পরিচালকের।  পরের বছর এপ্রিল-মে মাসে সিনেমাটি মুক্তির পরিকল্পনা। 

 

এটি প্রযোজনা করছেন ফেরদৌসুল হাসান।  এ প্রযোজক ও পরিচালকের সঙ্গে মোশাররফ করিম এর আগে ডিকশনারি নামের একটি সিনেমায় কাজ করেছেন।  টিভি নাটকে অভিনয় করেই তুমুল জনপ্রিয়তা অর্জন করেন অভিনেতা মোশাররফ করিম।  পরে সিনেমাতে অভিনয় করেই আকাশচুম্বী জনপ্রিয় হন তিনি।  নাটক ও সিনেমা এই দুই মাধ্যমেই সমান্তরালে অভিনয় করে যাচ্ছেন তিনি।  এভাবে নিজেকে এক নতুন উচ্চতায় আসীন করেছেন তিনি।  করোনার কারণে গত দুই বছর পরিকল্পনামতো অভিনয় করতে পারেননি মোশাররফ করিম।  তাই দর্শকের সামনে তার উপস্থিতি কিছুটা কমে গিয়েছিল।  তবে গত রোজার ঈদে খোলস থেকে বেড়িয়ে এসে দারুণ অভিনয়শৈলী প্রদর্শন করেছেন এই অভিজ্ঞ অভিনেতা।  সিনিয়র অভিনয়শিল্পীদের মধ্যে তিনিই সবচেয়ে বেশি নাটকে অভিনয় করেছেন; যা দর্শকের দৃষ্টি আকর্ষণ হয়েছে।  তার অভিনীত প্রায় প্রতিটি নাটকই দর্শকপ্রিয়তা পায়; যা মোশাররফ করিমের অভিনয় ক্যারিয়ারে জন্য এক ইতিবাচক বিষয় হিসেবে বিবেচিত হচ্ছে।  তবে অনেকই বলেন,ছোট পর্দায় একইভাবে এই তারকাকে দেখে অভ্যস্ত দর্শক।  এ বিষয়ে বলেন, আমি যখন কোনো চরিত্রে অভিনয় করি তখনতো আমি চরিত্রটায় ধারন করি, কিন্তু তারমধ্যেও মোশাররফ করিম থেকে যান।  দ্যাট ইজ মাই স্টাইল। এটা প্রত্যেক অভিনেতার ব্যক্তিগত ধরন। তবে হ্যাঁ।  একই জাতীয় ক্যারেক্টার আসলেতো একই ধরনের অভিনয় হয়ে যাওয়ারই সম্ভাবনা থাকেই। 

© দিন পরিবর্তন

সম্পাদক ও প্রকাশকঃ মোস্তফা কামাল মহীউদ্দীন, মাগুরা গ্রুপ্রের প্রতিষ্ঠান বাংলাদেশ নিউজ অ্যান্ড এন্টারটেইনমেন্ট লিমিটেডের পক্ষে, মোস্তফা কামাল মহীউদ্দীন কর্তৃক সিটি পাবলিশিং হাউজ, ১ আর,কে, মিশন রোড, ঢাকা থেকে মুদ্রিত ও প্রকাশিত। বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ প্লট নং ৩১৪/এ, রোড-১৮, ব্লক-ই, বসুন্ধরা আ/এ, ঢাকা-১২২৯।

পিএবিএক্সঃ ৮৪৩১৮৮৩-৪, ৮৪৩১০৯৫, ৮৪৩১৮৮৭, সার্কুলেশনঃ ০১৮৪৭৪২১১৫২, বিজ্ঞাপনঃ ০১৮৪৭-০৯১১৩১, ০১৮৪৭-৪২১১৫৩, ০১৭৩০-১৯৩৪৭৮। E-mail: dparibarton@gmail.com, Advertisement: dpadvt2021@gmail.com