১৪-জুলাই-২০২৪
১৪-জুলাই-২০২৪
Logo
করপোরেট কর্নার

ভিভো ভি২৯ ও ভি২৯ই: আলোকে জয় করল স্মার্ট অরা লাইট

দিন পরিবর্তন ডেস্ক

প্রকাশিতঃ ২০২৩-১০-২৫ ১৮:৩৮:৫৫
...

স্মার্টফোনেই হবে প্রফেশনাল ফটোগ্রাফি-এমন অত্যাধুনিক প্রযুক্তি নিয়ে দেশে এলো ভিভো ভি ২৯ এবং ভি ২৯ই। ছবি তুলতে আলোর স্বল্পতা এবং কালার টেম্পারেচারের অসঙ্গতি এড়ানোর চ্যালেঞ্জিং কাজটি করবে এর স্মার্ট অরা লাইট প্রযুক্তি। 

গ্লোবাল স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান ভিভোর দীর্ঘ গবেষণার ফলাফল এবারের স্মার্ট অরা লাইট। প্রায় ১৫.৬ মিলিমিটার অরা লাইট মূলত ভি২৭ সিরিজের অরা লাইটের তুলনায় বেশ বড় এবং নান্দনিক। প্রফেশনাল ফটোগ্রাফির অন্যতম বাঁধা আলোক স্বল্পতাকে দূর করে ত্রিমাত্রিক লাইটিং ইফেক্ট এই লাইট। স্বয়ংক্রিয়ভাবে কাজ করে পাশাপাশি কাজ করে ম্যানুয়ালিও। 

এমনকি ছবিতে কালার টেম্পারেচার ক্যালভিনে পরিমাপ করতে পারে এর সফটওয়্যার। ফলে ব্যাকগ্রাউন্ডে রঙবেরঙের যেমন আলোই থাকুক না কেন সেই অনুযায়ী প্রয়োজনীয় আলো দিয়ে অটোফোকাস করতেই ছবি হয় অসাধারণ। এমনকি সুপারমুন মোড এবং ফুড মোডে তোলা ছবি দেবে স্টুডিও লেভেল ফটোগ্রাফির অভিজ্ঞতা। 

ত্রি-মাত্রিক লাইটিং ইফেক্টের পাশাপাশি ম্যানুয়ালিও কুল থেকে ওয়ার্ম লাহট সেট করা যাবে অরা লাইটের লাইটিং কন্ডিশন। তাই দিন হোক কিংবা রাত, তোলা যাবে যেকোনো সময়ের ছবি। ৫০ মেগাপিক্সেল ওআইএস রিয়ার ক্যামেরা, ৫০ মেগাপিক্সেল সেলফি ক্যামেরার সাথে থাকছে ৮ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড-এঙ্গেল ক্যামেরা ও ২ মেগাপিক্সেল মনোক্রম ক্যামেরা। 

মাত্র ৭.৪৬ মিলিমিটার   বডি এবং ১৮৬ গ্রাম হালকা ওজনের স্মার্টফোনটি পাওয়া যাচ্ছে সেন্টমার্টিন এবং নোবেল  নামে চমৎকার দুইটি রঙে। ব্যাক সাইডে গøাস ম্যাটেরিয়াল ব্যবহার করায় বেশ প্রিমিয়াম গøসি লুক দেয়। 

১২০ হার্জ রিফ্রেশ রেট এর ৬.৭৮ ইঞ্চি বড় ডিসপ্লেটি মূলত থ্রিডি কার্ভড ডিজাইনের হওয়ায় চিন এবং ব্যাজেল নেই বললেই চলে। ডিসপ্লেটিতে রেজুলেশন পাওয়া যাবে ২৮০০ দ্ধ ১২৬০ এবং পিক্সেল ডেনসিটি পাওয়া যাবে ৪৫২ পিপিআই। এটি প্রায় ১.০৭ বিলিয়ন কালার প্রস্তুত করতে পারে যা কন্টেন্টে দেখার আনন্দকে বাড়িয়ে তুলবে কয়েকগুণ।

পাশাপাশি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৭৮জি প্রসেসর এবং ফানটাচ ওএস ১৩ অপারেটিং সিস্টেম থাকায় গেমপ্রেমিদের কাছে ভিভো ভি২৯ হবে অন্যতম পছন্দ। সাথে থাকছে ১২ জিবি র‌্যাম এবং ২৫৬ জিবি রম স্টোরেজের সুবিধা। এর চার হাজার ছয়শ মিলি অ্যাম্পিয়ার ব্যাটারি ত্রিশ মিনিটেই ফুল চার্জের জন্য রয়েছে ৮০ ওয়াটের টাইপ সি ফাস্ট চার্জার। 

ভিভোর কান্ট্রি ব্রান্ড ম্যানেজার তানজীব আহমেদ বলেন, ভিভো গ্রাহককে সর্বোচ্চ সেবা দিতে প্রতিজ্ঞাবদ্ধ। স্মার্টফোনেই প্রফেশনাল ফটোগ্রাফির অভিজ্ঞতা দিতে আমাদের দীর্ঘ গবেষণার ফল অরা লাইট। আশা করি গ্রাহকের প্রফেশনাল ফটোগ্রাফিতে ভিভো ভি২৯ স্মার্টফোনই হবে অন্যতম সঙ্গী । 
ভিভোর অথোরাইজড শো রুমের পাশাপাশি ই-স্টোরে আগামী ২৪ অক্টোবর থেকে শুরু হচ্ছে ভিভো ভি২৯ এর প্রি-বুকিং। ভিভো ভি২৯ এর দাম পড়বে ৫৬,৯৯৯ টাকা । অপরদিকে ভিভো ভি২৯ই এর দাম পড়বে ৩৬,৯৯৯ টাকা। সাথে রয়েছে আকর্ষণীয় উপহার।