১৯-এপ্রিল-২০২৪
১৯-এপ্রিল-২০২৪
Logo
জাতীয়

সাজেদা চৌধুরীর প্রথম জানাজা সম্পন্ন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিতঃ ২০২২-০৯-১২ ১৯:৩২:২৫
...

সংসদ উপনেতা ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য সৈয়দা সাজেদা চৌধুরীর প্রথম জানাজা অনুষ্ঠিত হয়েছে। 

সোমবার (১২ সেপ্টেম্বর) বেলা সোয়া ১১টায় তার নির্বাচনী এলাকা ফরিদপুরের নগরকান্দা উপজেলার মহেন্দ্র নারায়ণ একাডেমি মাঠে জানাজা সম্পন্ন হয়।  এতে ইমামতি করেন নগরকান্দা মদিনাতুল উলুম মাদরাসার শিক্ষক ইসমাতুল্লাহ কাসেমী।  

জানাজায় কেন্দ্রীয় নেতা মির্জা আজম, জেলা আওয়ামী লীগের সভাপতি শামীম হক, সাধারণ সম্পাদক শাহ মো. ইশতিয়াক আরিফ, জেলা প্রশাসক অতুল সরকার, পুলিশ সুপার মো. শাহজাহানসহ বিভিন্ন শ্রেণি-পেশার হাজারও মানুষ অংশগ্রহণ করেন। 

সাজেদা চৌধুরী দীর্ঘদিন অসুস্থ থেকে রবিবার রাত ১১টা ৪০ মিনিটে সম্মিলিত সামরিক হাসপাতালে মারা গেছেন।  তার বয়স হয়েছিল ৮৭ বছর।  মরদেহ রাতে সিএমএইচেই রাখা ছিল।  সোমবার (১২ সেপ্টেম্বর) সকালে  সিএমএইচ থেকে পদ্মা সেতুর ওপর দিয়ে নগরকান্দায় মরদেহ নিয়ে যাওয়া হয়।  জানাজা শেষে ফরিদপুর থেকে মরদেহ ঢাকায় এনে বিকাল ৩টায় কেন্দ্রীয় শহীদ মিনারের সর্বস্তরের জনগণের শ্রদ্ধা নিবেদনের জন্য রাখা হবে। 

আওয়ামী লীগের দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া জানিয়েছেন, শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন শেষে মরদেহ নেওয়া হবে বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে।  সেখানে শ্রদ্ধা নিবেদনের পর বাদ আছর বায়তুল মোকাররম জাতীয় মসজিদে মরহুমের দ্বিতীয় জানাজা শেষে বনানী কবরস্থানে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা হবে।