১৩-জুন-২০২৪
১৩-জুন-২০২৪
Logo
ধর্ষণ

জাবিতে গণধর্ষণ মূল পরিকল্পনাকারী গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিতঃ ২০২৪-০২-০৭ ২১:২৯:১৮
...

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) হলরুমে স্বামীকে আটকে রেখে এক গৃহবধূকে দলবদ্ধ ধর্ষণের মূল পরিকল্পনাকারী মামুনুর রশিদ ওরফে মামুন ও ধর্ষণের অন্যতম সহায়তাকারী মো. মুরাদকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। বুধবার (৭ ফেব্রুয়ারি) রাজধানীর ফার্মগেট ও নওগাঁ থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সহকারী পরিচালক আল-আমিন জানান, আলোচিত জাবির হলরুমের একটি কক্ষে স্বামীকে আটকে রেখে স্ত্রীকে দলবদ্ধ ধর্ষণের মূল পরিকল্পনাকারী মামুনুর রশিদ মামুনকে ফার্মগেট এলাকা থেকে এবং ধর্ষণের অন্যতম সহায়তাকারী মুরাদকে নওগাঁ থেকে গ্রেপ্তার করা হয়েছে।

এর আগে শনিবার (৩ ফেব্রুয়ারি) জাবিতে স্বামীকে আবাসিক হলে বেঁধে রেখে স্ত্রীকে জঙ্গলে নিয়ে ধর্ষণের অভিযোগ ওঠে মোস্তাফিজ এবং মামুন নামে এক যুবকের বিরুদ্ধে। এ ঘটনায় ভুক্তভোগী নারীর স্বামী আশুলিয়া থানায় ছয়জনকে আসামি করে নারী ও শিশু নির্যাতন আইনে মামলা করেছেন। এরমধ্যে চারজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

গ্রেপ্তারকৃতরা হলেন— ছাত্রলীগের আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক মোস্তাফিজুর রহমান, একই বিভাগের সাগর সিদ্দিকী ও হাসানুজ্জামান এবং উদ্ভিদবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী সাব্বির হাসান।