১৩-জুন-২০২৪
১৩-জুন-২০২৪
Logo
চট্রগ্রাম

শিক্ষক প্রশিক্ষণ কোর্স সম্পন্ন

নিজস্ব প্রতিনিধি

প্রকাশিতঃ ২০২৪-০৪-১৭ ১৪:৫২:০০
...

কুমিল্লা প্রতিনিধি
সুলতান আলী-জুবাইদা ফাউন্ডেশন কর্তৃক আয়োজিত মাধ্যমিক স্কুল শিক্ষকদের ০২ দিন ব্যাপি শিক্ষা বিষয়ক ট্রেনিং প্রোগ্রাম গত ১৫-১৬ এপ্রিল ২০২৪ তারিখে বাংলাদেশ পল্লী উন্নয়ন একাডেমী (বার্ড) কোটবাড়ি, কুমিল্লায় অনুষ্ঠিত হয়।

প্রশিক্ষণার্থী শিক্ষকদেরকে জাতীয় শিক্ষাক্রম সিলেবাস (২০২৩) অনুযায়ী ৯ম ও ১০ম শ্রেনির পাঠ্য পদার্থ বিজ্ঞান, রসায়ন এবং জীব বিজ্ঞান সমন্ধে পাঠদান করা হয়। এছাড়া ভেটেরিনারি সায়েন্স বিষয়ে প্রাথমিক জ্ঞান দেওয়া হয়। ট্রেনিং পোগ্রামটি পরিচালনা করেন প্রফেসর ড. আবদুল আহাদ, ভেটেরিনারি মেডিসিন অনুষদ, চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সায়েন্স বিশ্ববিদ্যালয় ও প্রফেসর ড. আবদুল মুকিত, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়, সিলেট। উক্ত ট্রেনিং টি কুমিল্লা জেলার বিভিন্ন স্কুলের মোট ২৫ জন শিক্ষককে প্রশিক্ষণ দেওয়া হয়। ট্রেনিং শেষে একটি সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। উক্ত সমাপনী অনুষ্ঠানে অংশগ্রহনকারী প্রশিক্ষণার্থী শিক্ষকদের স্কুলের প্রধান শিক্ষক, গণ্যমান্য ব্যক্তি উপস্থিত ছিলেন। এছাড়া উক্ত অনুষ্ঠানে প্রশিক্ষণার্থীদের মধ্যে সনদ ও সম্মানি বিতরণ করা হয়।


সমগ্র অনুষ্ঠানটি সম্পন্ন করার ব্যাপারে আর্থিক সহায়তা প্রদান করেন সুলতান আলী- জুবাইদা ফাউন্ডেশন। এই ফাউন্ডেশনটি পরিচালিত হয় তাদের সন্তান প্রফেসর ড. জাহাঙ্গীর সুলতান (বেন্টলি বিশ্ববিদ্যালয়, ম্যছাচুছেটস, যুক্তরাষ্ট) এবং তাঁর ভাই বোনের মাধ্যমে। তিনি বাংলাদেশের একজন কৃতি সন্তান। তাঁর গ্রামের বাড়ি লক্ষীপুর জেলার অন্তর্গত লক্ষীপুর সদর উপজেলায় অবস্থিত।