১৮-এপ্রিল-২০২৪
১৮-এপ্রিল-২০২৪
Logo
রাজনীতি

আওয়ামী লীগ কখনো খালি মাঠে গোল দিতে চায় না

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিতঃ ২০২২-০৯-১৬ ১৯:৩৮:১০
...

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, আওয়ামী লীগ কখনো খালি মাঠে গোল দিতে চায় না, আওয়ামী লীগ চায় প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ নির্বাচন।  তিনি গতকাল বৃহস্পতিবার নিজের বাসভবনে ব্রিফিংকালে একথা বলেন।  ওবায়দুল কাদের বলেন, সরকার সব দলের অংশগ্রহণমূলক নির্বাচনে বিশ্বাসী, নির্বাচনে অংশগ্রহণ সব দলের রাজনৈতিক অধিকার।  এটি কোনো সুযোগ নয়, এটি একটি অধিকার।  কিন্তু বিএনপি পরাজয়ের ভীতিতে আক্রান্ত তাই তারা নির্বাচনে আসে না। 

নির্বাচন কমিশন নিয়ে বিএনপির নেতাদের বিভিন্ন কথা বলা প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, কমিশনকে তারা বিতর্কিত করতে চায় এবং নির্বাচন ব্যবস্থাকেও প্রশ্নবিদ্ধ করার উদ্দেশ্যমূলক অপতৎপরতা চালিয়ে যাচ্ছে।  আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বিএনপি নেতাদের মনে করে দিয়ে বলেন, তাদের সময় কমিশন গঠনে তারা কি কারো মতামত নিয়েছিল? কোনো রাজনৈতিক দলের সঙ্গে সংলাপ করেছিল? 

তৎকালীন প্রধানমন্ত্রীর নির্দেশেই সাদেক আলী ও আজিজ মার্কা অজ্ঞাবহ নির্বাচন কমিশন গঠিত হয়েছিল উল্লেখ করে ওবায়দুল কাদের আরো বলেন, সোয়া এক কোটি ভুয়া ভোটার তালিকাবদ্ধ করে নির্বাচনকে প্রভাবিত করার অপচেষ্টা করেছিল কারা? দলীয় ক্যাডারদের নির্বাচন কমিশনে নিয়োগ দিয়েছিল কারা? বিএনপি কি এসব ভুলে গেছে? ওবায়দুল কাদের আরো বলেন, বিএনপির শীর্ষ দুই নেতা ভোটে আসতে পারবে না বলেই তারা ভোট বর্জনের কথা বলছে।  তিনি বলেন, ‘খালেদা জিয়া দুর্নীতির দায়ে সাজাপ্রাপ্ত, তারেক রহমান তো দুর্নীতির বরপুত্র, দণ্ডিত পলাতক আসামি।  দুজনের কেউই নির্বাচনে অংশ নিতে পারবেন না। 

তিনি বলেন, বিএনপির সময়ে নির্বাচন কমিশন গঠনে কোনো মতামত নেওয়া হয়নি, কোনো সংলাপ করা হয়নি।  আজ্ঞাবহ কমিশন গঠনে এককভাবে সিদ্ধান্ত নিয়েছিল বিএনপি।