১৪-জুলাই-২০২৪
১৪-জুলাই-২০২৪
Logo
চট্রগ্রাম

সিএমপির নির্দেশনা

বঙ্গবন্ধু টানেল উদ্বোধনের দিন নগরীতে যাতায়াত বন্ধ থাকবে যেসব রুটে

নিজস্ব প্রতিনিধি

প্রকাশিতঃ ২০২৩-১০-২৬ ১৬:১০:৪৭
...

মোঃ মাইন উদ্দীন, চট্টগ্রাম প্রতিনিধি: 

কর্ণফুলী নদীর তলদেশে নির্মিত বহু প্রতীক্ষার ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেল’। আগামী ২৮ অক্টোবর প্রধানমন্ত্রী শেখ হাসিনা চট্টগ্রামে এসে টানেলের উদ্বোধন করবেন।

বঙ্গবন্ধু টানেল উদ্বোধনে আগত গুরুত্বপূর্ণ ব্যক্তিদের নিরাপত্তা ও সড়ক পথে নির্বিঘ্ন চলাচল নিশ্চিত করার জন্য চট্টগ্রামের কিছু পথে সর্বসাধারণের চলাচলের উপর বিধিনিষেধ আরোপ করেছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ।

বৃহস্পতিবার (২৬ অক্টোবর) সিএমপির পক্ষ থেকে বন্ধ রাখা রাস্তার তালিকা ও চলাচলের বিধিনিষেধের বিষয়ে এক গণবিজ্ঞপ্তি দেওয়া হয়েছে।

গণবিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী ২৮ অক্টোবর ভোর ৫ টা থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত যানবাহন ও সর্বসাধারণের চলাচলের উপর নিম্নরূপ বিধিনিষেধ আরোপ করে সিএমপি।

ক) সিমেন্ট ক্রসিং-কাঠগড় হয়ে কোন যানবাহন সী-বিচ বা এয়ারপোর্ট গমন করতে পারবে না। খ) এয়ারপোর্টগামী সকল জনসাধারণকে সিমেন্ট ক্রসিং থেকে বাম দিকে মোড় নিয়ে বোটক্লাব হয়ে যাতায়াত করতে হবে।

গ) বিমান বন্দর মোড় ক্রস করে বাটারফ্লাই পার্ক হয়ে টানেল ও সি-বিচ এলাকায় গমন করা যাবে না।

ঘ) ফৌজদারহাট আউটার লিংক রোডে যান চলাচল সম্পূর্ণ বন্ধ থাকবে। সর্বসাধারণের সুবিধার্থে বন্দরগামী যানবাহন আউটার লিংক রোড পরিহার করে ‘সিটি গেইট- একে খান- সাগরিকা রোড ক্রসিং- বড়পুল- নিমতলা’ হয়ে চলাচল করবে।

ঙ) ২৭ অক্টোবর ২০২৩ খ্রিষ্টাব্দ সকাল ৬ ঘটিকা থেকে পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত কেউ সি-বিচ এলাকায় প্রবেশ করতে পারবে না।

এ বিষয়ে সবার সহযোগিতা চেয়েছেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)।