১৩-জুন-২০২৪
১৩-জুন-২০২৪
Logo
বিজ্ঞান ও প্রযুক্তি

হোয়াটসঅ্যাপে অপরিচিতদের কলের রিং বন্ধ রাখবেন যেভাবে

দিন পরিবর্তন ডেস্ক

প্রকাশিতঃ ২০২৪-০৪-১৯ ১৮:৪৯:৪৯
...

বর্তমানে যতগুলো যোগাযোগমাধ্যম রয়েছে, তার মধ্যে একটি জনপ্রিয় মাধ্যম হচ্ছে হোয়াটসঅ্যাপ। অনেকেই ব্যক্তিগত বা প্রয়োজনীয় কাজে নিয়মিত এটি ব্যবহার করেন। অনেকেই প্রতিদিন বিভিন্ন কাজে হোয়াটসঅ্যাপে বার্তা পাঠান। এ ছাড়া বিনামূল্যে অডিও ও ভিডিওকল করা যায় হোয়াটসঅ্যাপে। 

তাই অনেকেই আবার ব্যক্তিগত বা প্রতিষ্ঠানের কাজে হোয়াটসঅ্যাপে নিয়মিত কল করে থাকেন। তবে কাজের সময় হোয়াটসঅ্যাপে অপরিচিত ব্যক্তিদের ফোনকল এলে বেশ সমস্যা হয়। তবে ব্যবহারকারীরা চাইলে হোয়াটসঅ্যাপে অপরিচিত ব্যক্তিদের ফোনকলের রিং বন্ধ রেখে এ সমস্যার সমাধান করতে পারে। এতে অপরিচিত কোনো ব্যক্তি ফোন করলেও রিং শোনা যাবে না। চলুন জেনে নেওয়া যাক হোয়াটসঅ্যাপে কীভাবে অপরিচিত ব্যক্তিদের ফোনকলের রিং বন্ধ রাখা যাবে।

হোয়াটসঅ্যাপে অপরিচিতদের ফোনকল রিং বন্ধ রাখতে যা করবেন:

অপরিচিত ব্যক্তিদের ফোনকলের রিং বন্ধের জন্য স্মার্টফোন থেকে হোয়াটসঅ্যাপে প্রবেশ করে ওপরের ডান দিকের কোনায় থাকা তিনটি ডট মেন্যুতে ট্যাপ করতে হবে। এরপর প্রদর্শিত পপআপ থেকে সেটিংস অপশন নির্বাচন করে ‘প্রাইভেসি মেন্যু’তে ট্যাপ করতে হবে। এরপর পরের পৃষ্ঠার নিচে থাকা ‘কলস’ নির্বাচন করে ‘সাইলেন্স আননোন কলারস’ অপশনের পাশে থাকা টগলটি চালু করলেই অপরিচিত ব্যক্তিদের ফোনকলের রিং শোনা যাবে না।